পৌঁছল বিশ্ব একাদশ, পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

By: Web Desk, ABP Ananda | Last Updated: Monday, 11 September 2017 12:17 PM
পৌঁছল বিশ্ব একাদশ, পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

ছবি সৌজন্যে ট্যুইটার

লাহৌর: সাড়ে আট বছর পরে পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। তিনটি টি-২০ ম্যাচ খেলতে আজ ভোরে লাহৌরে পৌঁছে গিয়েছে বিশ্ব একাদশ। ক্রিকেটারদের জন্য অভূতপূর্ব নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আগামীকাল, বুধবার ও শুক্রবার তিনটি ম্যাচ হবে গদ্দাফি স্টেডিয়ামে। এই তিনটি ম্যাচ সফলভাবে আয়োজন করতে পারলে ফের পাকিস্তানে নিয়মিত আন্তর্জাতিক ম্যাচ হবে বলে আশা পিসিবি কর্তাদের।

২০০৯ সালের ৩ মার্চ লাহৌরেই টেস্ট ম্যাচ খেলতে যাওয়ার পথে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হামলা হয়। এরপর থেকে পাকিস্তানে কোনও প্রথমসারির দল খেলতে যায়নি। ২০১৫ সালের মে-তে জিম্বাবোয়ে লাহৌরে সংক্ষিপ্ত ওভারের সিরিজ খেলতে গিয়েছিল। কিন্তু নিরাপত্তা নিয়ে আশঙ্কার কারণ দেখিয়ে ম্যাচ রেফারি ও আম্পায়ার পাঠাতে অস্বীকার করে আইসিসি। তবে এবার আইসিসি-ও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে আগ্রহী। বিশ্ব একাদশের সঙ্গে ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনকে পাঠিয়েছে আইসিসি। পাশাপাশি আইসিসি-র প্রভাবশালী কর্তা জাইলস ক্লার্কও পাকিস্তানে পৌঁছেছেন।

পিসিবি চেয়ারম্যান নজম শেঠি বলেছেন, পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা আন্তর্জাতিক ক্রিকেট দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নতুন করে শুরু হচ্ছে। বিশ্ব একাদশের সফরের পর অক্টোবরে শ্রীলঙ্কা এবং নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজও খেলতে আসবে।

First Published: Monday, 11 September 2017 12:17 PM