প্লাবিত জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা, ভাঙছে তিস্তার পাড়, ব্যারেজ থেকে ছাড়া হল জল

By: Raja Chatterjee & Arindam Sen, ABP Ananda | Last Updated: Sunday, 13 August 2017 9:00 PM
প্লাবিত জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা, ভাঙছে তিস্তার পাড়, ব্যারেজ থেকে ছাড়া হল জল

জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার: কোথাও কোমর সমান, কোথাও হাঁটু পর্যন্ত। জলমগ্ন জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের বিস্তীর্ণ এলাকা।
জলপাইগুড়ির বেশ কিছু এলাকা এখনও জলের তলায়। জলপাইগুড়ি সদর ব্লকের মণ্ডলঘাট গ্রাম পঞ্চায়েত এলাকায় জলবন্দি বহু মানুষ। ধূপগুড়ি-ফালাকাটা ৩১সি জাতীয় সড়কের ওপর দিয়ে বইছে জল।
ধূপগুড়ি থেকে আলিপুরদুয়ার যাওয়ার রাস্তায় টানা বৃষ্টির জেরে ভেঙে গিয়েছে কালভার্ট। যার জেরে গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।
তবে ধূপগুড়ির মতো কিছু জায়গায় আগের থেকে জল নেমেছে। তবে মিলনপল্লির মতো মালবাজার ব্লকের বেশকিছু এলাকা এখনও জলমগ্ন। এরই মধ্যে মিলনপল্লিতে তিস্তার ভাঙন দেখা দিয়েছে। তীরবর্তী এলাকা থেকে ৭০টি পরিবারকে উদ্ধার করে ত্রাণ শিবিরে আশ্রয় দেওয়া হয়েছে।
এরই মধ্যে ভুটানে বৃষ্টির জেরে তিস্তার জলস্তর বাড়ছে। যার জেরে রবিবার সকালে তিস্তা ব্যারেজ থেকে আড়াই হাজার কিউসেক জল ছাড়া হয়েছে।
সবমিলিয়ে শহরাঞ্চল বাদ দিয়ে জলপাইগুড়িতে নদীর তীরবর্তী এলাকার পরিস্থিতি এখনও উদ্বেগজনক। আলিপুরদুয়ারেও একছবি! তোর্সা, রায়ডাক, সঙ্কোশ নদীর জলস্তর বাড়ায় বেশকিছু এলাকা এখনও জলমগ্ন।
এরই মধ্যে আবার কালজানি নদীতে জারি হয়েছে লাল সতর্কতা। নদী সংলগ্ন অধিকাংশ গ্রামে কোমর সমান জল। সেতু ভেঙে পড়ায় ফালাকাটা-আলিপুরদুয়ার রাস্তায় বন্ধ যান চলাচল। বিভিন্ন জায়গায় খোলা হয়েছে ত্রাণ শিবির। দেখা দিয়েছে পানীয় জলের সঙ্কট।

First Published: Sunday, 13 August 2017 8:44 PM