অ্যাডমিট কার্ড বিলির সময় টাকা চাওয়া ঘিরে ধুন্ধুমার মুর্শিদাবাদের স্কুলে

By: Rajiv Choudhury & Ashabul Hossain, ABP Ananda | Last Updated: Wednesday, 8 March 2017 10:48 PM
অ্যাডমিট কার্ড বিলির সময় টাকা চাওয়া ঘিরে ধুন্ধুমার মুর্শিদাবাদের স্কুলে

মুর্শিদাবাদ ও কলকাতা: অ্যাডমিট কার্ড বিলির সময় টাকা চাওয়ার অভিযোগ। মুর্শিদাবাদের পারুলিয়া হরিচরণ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে তাণ্ডব ছাত্র-ছাত্রীদের।
ছাত্রদের একাংশের দাবি, বুধবার উচ্চমাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড বিলি শুরু হয়। অভিযোগ, অ্যাডমিট কার্ডের বিনিময়ে পরীক্ষার্থীদের কাছে ৯০ টাকা করে চাওয়া হয়। যা ঘিরে অসন্তোষের সূত্রপাত।
এরপরই রণমূর্তি ধারণ করে ছাত্ররা। শুরু হয় ধুন্ধুমার। টেবিল চাপড়ানো থেকে ভাঙচুর। ছাত্রদের এই রূপ দেখে ভয়ে পালাতে শুরু করেন শিক্ষকরা।
কিন্তু, তাতেও শান্ত হয়নি মারমুখী ছাত্ররা। চলতে থাকে ভাঙচুর। চমকে দেওয়ার মতো বিষয় হল, গণ্ডগোলের খবর পেয়ে অভিভাবকদের একাংশ স্কুলে পৌঁছে, নিজেদের ছেলেদের বকাঝকা করার বদলে, শিক্ষকদের বিরুদ্ধেই নানা অভিযোগ করতে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্কুলে পুলিশ ডাকা হয়।
যদিও, অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক আব্দুল আলিম। অ্যাডমিট কার্ডের টাকা চাওয়া নিয়েও তিনি যুক্তি দিয়েছেন! তাঁর দাবি, সেন্টার ফি হিসেবেই ছাত্রদের কাছে ওই টাকা চাওয়া হয়েছে।
এ বিষয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, পারুলিয়ার ঘটনা সংশ্লিষ্ট দফতরকে জানানো হয়েছে। ছাত্র-ছাত্রী বা স্কুল কর্তৃপক্ষ যেই জড়িত হোক ছাড়া হবে না। লাল হোক বা তেরঙ্গা, কেউ পার পাবে না।

First Published: Wednesday, 8 March 2017 10:48 PM