দেগঙ্গায় ভেজাল সরষের তেল তৈরির কারখানায় হানা সিআইডি-র, উদ্ধার প্রচুর সরঞ্জাম, পলাতক মূল অভিযুক্ত

By: Mayukj Thakur Chakraborty, ABP Ananda | Last Updated: Wednesday, 19 April 2017 10:04 PM
দেগঙ্গায় ভেজাল সরষের তেল তৈরির কারখানায় হানা সিআইডি-র, উদ্ধার প্রচুর সরঞ্জাম, পলাতক মূল অভিযুক্ত

উত্তর ২৪ পরগনা: নদিয়ার শান্তিপুর, বাদকুল্লার পর এবার উত্তর ২৪ পরগনার দেগঙ্গা। ফের ভেজাল সরষের তেল তৈরির কারখানায় হানা সিআইডির।
অভিযোগ, রীতিমতো কারাখানা বানিয়ে বাড়িতেই ভেজাল সরষের তেল তৈরি করছিলেন দেগঙ্গার বাসিন্দা আবু তাহের। গোপনসূত্রে খবর পেয়ে বুধবার হানা দেয় সিআইডি। সিআইডির দাবি, দীর্ঘদিন ধরে এই ভেজাল তেলের ব্যবসা চালাচ্ছিলেন আবু তাহের।
এদিন অভিযান চালিয়ে উদ্ধার হয় বিপুল পরিমাণে নিম্নমানের সরষের তেল, সয়াবিন তেল, পাম অয়েল। এছাড়া উদ্ধার হয় তেলে ঝাঁঝ বাড়ানোর জন্য রাসায়নিক ও ব্র্যান্ডেড তেলের ফাঁকা টিন।
সিআইডির দাবি, পাম অয়েল, সয়াবিন তেলের সঙ্গে নিম্নমানের সরষের তেল এবং রাসায়নিক মিশিয়ে তৈরি হত ভেজাল সরষের তেল। তারপর তা ভরে দেওয়া হত বিভিন্ন নামী ব্র্যান্ডের টিনে। তারপর সরবরাহ করা হত বাজারে।
সিআইডি হানার খবর পেয়ে আগেই বাড়ি ছেড়ে পালান অভিযুক্ত আবু তাহের। পালানোর চেষ্টা করেন পরিবারের বাকি সদস্যরাও। কিন্তু অভিযুক্তের স্ত্রীকে ধরে ফেলেন সিআইডি অফিসাররা। আবু তাহেরের বাড়ি থেকে প্রচুর নগদ টাকাও উদ্ধার হয়েছে।
গত ১০ই এপ্রিল, নদিয়া বাদকুল্লা থেকে একটি ভেজাল সরষের তেল তৈরির কারখানায় হানা দিয়েছিল সিআইডি। গ্রেফতার করা হয় বেআইনি কারখানার দুই মালিককে।
তার কয়েকদিন আগে নদিয়ার শান্তিপুরে বেআইনি কারখানা থেকে উদ্ধার হয়েছিল ভেজাল সরষের তেল। এবার দেগঙ্গায় হদিশ মিলল ভেজাল সরষের তেল তৈরির কারখানার।

First Published: Wednesday, 19 April 2017 10:04 PM