আজকের রাশিফল

By: সৌজন্যে আনন্দবাজার পত্রিকা | Last Updated: Thursday, 12 April 2018 6:55 AM
আজকের রাশিফল

মেষ

পড়াশোনার জন্য খুব ভাল সুযোগ আসতে পারে।  আজ গৃহে বা কর্মস্থানে মাথা প্রচুর ঠাণ্ডা রেখে চলতে হবে, পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা। আর্থিক টানাপোড়েনের জন্য সংসারে অশান্তি হতে পারে। মা বাবার সঙ্গে সুসম্পর্ক থাকবে।  আজ নতুন কোনও কর্মের সন্ধান করতে হতে পারে। অল্প সঞ্চয় নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তি হতে পারে। প্রতিবাদী মনোভাবে সমাজে সম্মান বৃদ্ধি হতে পারে। সন্তানদের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে।

বৃষ

কোনও কিছু ভুল করার জন্য মানসিক দিক দিয়ে শান্তি পাবেন না।  আজ সারাদিন ব্যবসা ভাল চলবে কিন্তু পরে জটিলতা আসতে পারে। কারও জিনিসের দায়িত্ব আজ নেবেন না। সম্পত্তি কেনা বেচার শুভ সময়। যানবাহন চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন।  আজ অর্থ উপার্জনের ভাগ্য ভাল ও আর্থিক উন্নতি থাকব। সারাদিন সাংসারিক শান্তি বজায় থাকলেও দুপুরের দিকে অশুভ যোগ। অযথা কোনও ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানদের নিয়ে চিন্তা থাকতে পারে।

মিথুন

আজ যে কোনও কারণে সম্মান বাড়তে পারে। কর্মক্ষেত্রে দায়িত্ব পালন নিয়ে ঝামেলা বাধতে পারে। শরীরের কোনও সমস্যায় বহু অর্থ ব্যয় হতে পারে। অনেক দিনের পুরনো ভ্রমণের পরিকল্পনায় বাধা আসতে পারে। প্রেমের চাপ বেড়ে  যাবে। ব্যয়ের দিকে আজ একটু বেশি নজর দিতে হবে বা সংযত থাকতে হবে। শরীরে নানা রূপ রোগের উপদ্রব বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে মতবিরোধ কেটে যাবে। সন্তানের সুবুদ্ধি ঘটতে পারে।

কর্কট

কাজের জন্য বিদেশে যাওয়ার সুযোগ আসতে পারে। আজ কর্মক্ষেত্রে বিরোধী মনোভাব ত্যাগ করাই ভাল। মামলায় জড়িয়ে পড়ার একটা সম্ভাবনা আছে। স্নেহভাজন কারও সঙ্গে ঝামেলা বাধতে পারে। প্রেমে নতুন মোড় ঘুরতে পারে। ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভাল সময় এসেছে। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনও কাজের চিন্তা ভাবনা হতে পারে। ঋণ পরিশোধ করার জন্য সঞ্চয়ে ব্যাঘাত ঘটতে পারে।

সিংহ

কর্মস্থানে একটু আঘাত থেকে সাবধান থাকুন। সংসারে খুব সংযত ভাব বজায় রাখতে হবে। সন্তানদের নিয়ে একটু চিন্তা থাকবে। কর্মস্থানে সহকর্মীর সাহায্য পেতে পারেন। কারও থেকে হঠাৎ কোনও দামী উপহার পেতে পারেন।   নতুন কোনও ব্যবসার সূচনা করতে পারেন, উন্নতির যোগ আছে। প্রেমে নতুন মোড় ঘোরার আশা রাখতে পারেন। বুদ্ধিমান ব্যক্তির সুপরামর্শ কাজে লাগান। উপার্জন ভাল থাকলেও ব্যয় আছে।

কন্যা

বাড়তি কোনও ব্যবসা থাকলে তার থেকে খুব ভাল লাভ পেতে পারেন।  আজ কোথাও আপনি নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। দায়িত্ব পালন নিয়ে মায়ের সঙ্গে অশান্তি হতে পারে। শারীরিক দুর্বলতার জন্য কর্মে ব্যঘাত ঘটতে পারে। হারানো জিনিস ফিরে পাওয়ার আশা আছে।  প্রতিবেশীরা আজ আপনাকে কোনও সাহায্যের জন্য ডাকতে পারেন। কর্মের জায়গায় আজ কোনও রকম চালাকি না দেখানোই ভাল। ভ্রমণের পরিকল্পনা হাতছাড়া হয়ে যেতে পারে।

তুলা

উচ্চ ব্যক্তির অনুগত থাকায় লাভ হতে পারে। কোনও অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা করার সুযোগ পাবেন। প্রতিবেশীর ঝামেলায় বেশি কথা না বলাই শ্রেয়। এ সময়ে প্রেমের দিকে না এগোনোই ভাল হবে। ত্বকে একটু সমস্যা দেখা দেবে। আপনার প্রচেষ্টা আজ সফল নাও হতে পারে। মিথ্যের সাহায্য নিলে ফাঁসতে পারেন। মূল্যবান দ্রব্য প্রাপ্তি হতে পারে। সম্পত্তি নিয়ে ভাই বোনদের সঙ্গে ঝগড়ার সৃষ্টি হলে আপসে মিটিয়ে নিন।

বৃশ্চিক

প্রতিযোগিতামূলক কাজে বিশেষ স্থান পাওয়ার যোগ আছে। কুচক্রান্তে পড়ে নিজের ক্ষতি হতে পারে। বায়ু পথে ভ্রমণ হলেও হতে পারে। অজান্তে আপনার কাছ থেকে কেউ কষ্ট পাবে। কোনও কাজে সুফল পাবেন, অন্যকে বাঁচাতে গিয়ে নিজের বড় ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। আত্মীয়দের নিয়ে দুশ্চিন্তা থাকবে। পুরনো কোনও সমস্যার সমাধান হতে পারে। নিজের প্রতিভা দেখানোর বড় কোনও সুযোগ হাতে আসতে পারে। পিতামাতার জন্য বাড়তি কিছু খরচ হতে পারে।

ধনু

যন্ত্র জাতীয় কিছু খারাপ হওয়ার জন্য প্রচুর খরচ বাড়তে পারে। কর্মে আজ অন্যের সাহায্যের প্রয়োজন হতে পারে। সমাজে আজ কোনও দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে হতে পারে। রাস্তাঘাটে খুব সাবধানতা অবলম্বন করতে হবে। উচ্চ বিদ্যার ভাল যোগ রয়েছে।  অর্থ সঞ্চয়ের তুলনায় ব্যয় বেশি হতে পারে। পরিচিত কেউ বাড়িতে আসতে পারে। দরকারি কাজ মেটানোর জন্য শুভ দিন। অতিরিক্ত লোভনীয় কোনও সুযোগের দিকে পা না বাড়ানোই শ্রেয়।

মকর

ভাল কিছু সুযোগ হাতছাড়া হওয়ার জন্য ক্ষোভ বাড়তে পারে। আজ সারাদিন কোনও কারণে চিত্ত চাঞ্চল্য থাকবে। কারও থেকে খুব মূল্যবান বস্তু পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। মানুষের সেবায় মনে শান্তি পাবেন।  নতুন কোনও কিছু কেনার পরিকল্পনা হতে পারে। স্ত্রীর জন্য ভাল কোথাও ভ্রমণ হতে পারে। স্বজনদের সঙ্গে কোনও বিষয়ে ঝামেলা হতে পারে। বন্ধুর সাহায্যে ভাল কিছু হতে পারে।

কুম্ভ

কোনও পুজোর স্থানে অর্থ দান করার জন্য মানসিক শান্তি থাকবে। আজ কর্মের জন্য বাড়ির কেউ বাইরে যাওয়ায় মনে কষ্টের সৃষ্টি হতে পারে। মাতৃস্থানীয় কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। সঙ্গীত চর্চার দিকে নতুন রাস্তা খুলতে পারে। পরিশ্রমের ফল ভাল হবে। প্রতিবেশীর দ্বারা ব্যবসায় কোনও প্রকার উপকার পেতে পারেন। কারও প্ররোচনায় হঠাৎ পা দেবেন না। পরিবারের অশান্তি মিটে যাওয়ার সংকেত রয়েছে। অতিরিক্ত কথায় ঝামেলার সৃষ্টি হতে পারে।

মীন

সুন্দর কথা বলার জন্য সুনাম বাড়তে পারে। প্রেমের দিকে খুব সতর্ক থাকতে হবে, প্রতারিত হওয়ার যোগ আছে। আপনার মনের কথা বলার জন্য সঠিক মানুষ পাবেন। গুরুজনদের পরামর্শ মেনে চলুন। বাড়িতে চুরি হওয়ার আশঙ্কা রয়েছে। আজ ধর্ম আলোচনায় এগিয়ে থাকবেন। কর্মজগতে জনপ্রিয়তা পেতে পারেন। দেহের কোনও অংশে খুব ব্যথা হতে পারে।  কিছু কেনা বেচার জন্য অর্থ খরচ হতে পারে। আজ সারাদিন প্রচুর খাটুনি হতে পারে।

 

Tags: horoscope
First Published: Thursday, 12 April 2018 6:55 AM

Related Stories

পূর্ব বর্ধমান: মধ্যযুগীয় কুসংস্কার! ডাইনি আপবাদ দিয়ে ২ প্রতিবেশীকে ‘পিটিয়ে খুন করে পুড়িয়ে দেওয়া’ হল
পূর্ব বর্ধমান: মধ্যযুগীয় কুসংস্কার! ডাইনি আপবাদ দিয়ে ২ প্রতিবেশীকে...

ফের মধ্যযুগীয় কুসংস্কার! ২ প্রতিবেশীকে ডাইনি আপবাদ দিয়ে পিটিয়ে খুন করে

ক্ষতিপূরণ মিললেও, চাকরি মেলেনি সুকমায় মাওবাদীদের হামলায় প্রাণ হারানো জওয়ানের পরিবারের
ক্ষতিপূরণ মিললেও, চাকরি মেলেনি সুকমায় মাওবাদীদের হামলায় প্রাণ...

সুকমায় মাওবাদীদের হামলায় প্রাণ হারিয়েছিলেন প্রিয়জন। ক্ষতিপূরণ মিললেও,

সোমবারের অশান্তির পর আজও থমথমে বীরভূমের সিউড়ি
সোমবারের অশান্তির পর আজও থমথমে বীরভূমের সিউড়ি

সিউড়ি:  সোমবার মনোনয়ন পর্বে অশান্তির জেরে শেখ দিলদারের মৃত্যুর পর, আজ গোটা

আজকের রাশিফল
আজকের রাশিফল

মেষ ব্যবসার দিকে চিন্তা বাড়তে পারে। পিতা মাতার সঙ্গে মতের অমিল হতে পারে।

 পঞ্চায়েত ভোট: মনোনয়ন পর্বে ফের হিংসা,  আবারও আদালতের দ্বারস্থ হল বিজেপি-কংগ্রেস-পিডিএস
পঞ্চায়েত ভোট: মনোনয়ন পর্বে ফের হিংসা, আবারও আদালতের দ্বারস্থ হল...

পঞ্চায়েত ভোট: পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে ফের হিংসা। আবারও আদালতের

পঞ্চায়েত ভোট: মনোনয়ন-অশান্তি অব্যাহত
পঞ্চায়েত ভোট: মনোনয়ন-অশান্তি অব্যাহত

পঞ্চায়েত ভোট: হাইকোর্টের নির্দেশে একদিন বেড়েছিল মনোনয়ন জমার সময়সীমা।

পঞ্চায়েত ভোট: সিউড়িতে নিহত শেখ দিলদারকে নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে দড়ি টানাটানি
পঞ্চায়েত ভোট: সিউড়িতে নিহত শেখ দিলদারকে নিয়ে তৃণমূল ও বিজেপির...

পঞ্চায়েত ভোট: সিউড়িতে নিহত শেখ দিলদার কোন দলের সদস্য? তা নিয়ে তৃণমূল ও

পঞ্চায়েত: এখনও জানা গেল না ভোট কবে এবং ক’দফায় হবে
পঞ্চায়েত: এখনও জানা গেল না ভোট কবে এবং ক’দফায় হবে

পঞ্চায়েত ভোট: মনোনয়ন পেশের প্রক্রিয়া শেষ হয়ে গেলেও এখনও জানা গেল না

পঞ্চায়েত ভোট: মনোনয়ন পর্ব ঘিরে সোমবার অগ্নিগর্ভ হল বীরভূম
পঞ্চায়েত ভোট: মনোনয়ন পর্ব ঘিরে সোমবার অগ্নিগর্ভ হল বীরভূম

পঞ্চায়েত ভোট: বীরভূম আছে বীরভূমেই। মনোনয়ন পর্ব ঘিরে সোমবারও অগ্নিগর্ভ হয়ে

পঞ্চায়েত ভোট: মনোনয়ন ঘিরে সিউড়িতে তৃণমূল-বিজেপি সংঘর্ষে মৃত্যু শেখ দিলদার নামে এক ব্যক্তির
পঞ্চায়েত ভোট: মনোনয়ন ঘিরে সিউড়িতে তৃণমূল-বিজেপি সংঘর্ষে মৃত্যু...

পঞ্চায়েত ভোট: আবার মনোনয়ন, আবার অশান্তি। পঞ্চায়েত ভোটের মনোনয়ন ঘিরে