Live: সাত পুরসভার ভোট চলছে, সকাল থেকেই 'বহিরাগতদের দাপট', দুর্গাপুরে 'গুলি-বোমাবাজি', হলদিয়ায় পুনর্নির্বাচনের দাবি বামেদের

By: ABP Ananda, Webdesk | Last Updated: Sunday, 13 August 2017 2:01 PM
 Live: সাত পুরসভার ভোট চলছে, সকাল থেকেই 'বহিরাগতদের দাপট',  দুর্গাপুরে 'গুলি-বোমাবাজি', হলদিয়ায় পুনর্নির্বাচনের দাবি বামেদের

কলকাতা: আজ সকাল ৭টা থেকে রাজ্যের সাত পুরসভার ভোট শুরু। এগুলি হল জলপাইগুড়ির ধূপগুড়ি, দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর, নদিয়ার কুপার্স ক্যাম্প, পূর্ব মেদিনীপুরের হলদিয়া ও পাঁশকুড়া, বর্ধমানের দুর্গাপুর এবং বীরভূমের নলহাটি পুরসভা। সাত পুরসভায় মোট আসন ১৪৮। সাত পুরসভার মধ্যে ছ’টিই এখন কার্যত শাসক দলের দখলে। বড়সড় কোনও বদলের আশা করছে না কোনও মহলই।

প্রবল বৃষ্টিতে জলবন্দি জলপাইগুড়ি। তার জেরে ধূপগুড়ি পুরসভার ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডে স্থগিত ভোট। জানিয়েছেন জলপাইগুড়ির জেলাশাসক। ওই দুটি ওয়ার্ডে ভোট হবে ১৬ অগাস্ট।

#দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে শিবপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে যাওয়ার সময় বিজেপি প্রার্থী সুবোধ হাজরাকে মেরে কান থেকে রক্ত বের করে দেওয়ার অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার তৃণমূলের।

#দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভার ৫ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। ভোটারদের ভোটদানে বাধা। ছবি তুলতে গেলে স্থানীয় যুবককে মারধর। দিদিকে ফোন করে তছনছ করে দেব। আঙুল উঁচিয়ে হুমকি তৃণমূলকর্মীর। ভোটকেন্দ্রে তৃণমূলকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি। সাংবাদিকদের খবর সংগ্রহে বাধা।

# দুর্গাপুর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে ফের উত্তেজনা। বহিরাগত বিজেপি কর্মীদের বিরুদ্ধে পুলিশের গাড়ি ভাঙচুর ও ২ পুলিশকর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ।

#নলহাটি পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে নলহাটি মাধ্যমিক বিদ্যালয়ে ভোট চলাকালীন বুথে বহিরাগতদের তাণ্ডব। প্রিসাইডিং অফিসার ও ভোটকর্মীদের মারধরের অভিযোগ। ইভিএম লুঠেরও অভিযোগ। শুরু হয়ে যায় দৌড়াদৌড়ি। কেউ কেউ প্রাণ বাঁচাতে পুকুরে ঝাঁপ দেন। সংবাদমাধ্যমের প্রতিনিধিদেরও মারধর করা হয়। ভেঙে দেওয়া হয় ক্যামেরা। পুলিশের সামনেই তৃণমূল ও নির্দল প্রার্থীর অনুগামীদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। পরে লাঠিচার্জ করে পরিস্থিতি আয়ত্তে আনে পুলিশ।

#নলহাটি পুরসভার ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে বুথ জ্যাম করে বহিরাগতদের ভিড়। বহিরাগতদের হাতে বিশ্ব বাংলা লোগো লাগানো রাখি। ক্যামেরার সামনে এক যুবক স্বীকারও করে নেন, তিনি দুবরাজপুরের বাসিন্দা। নীরব দর্শকের ভূমিকায় পুলিশ।

#ভোট শুরুর আগেই অশান্তির খবর দুর্গাপুর পুরসভা। এখানকার ৫, ২৩ ও ২৯ নম্বর ওয়ার্ডের একাধিক বুথে বিরোধী দলের এজেন্টদের ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার তৃণমূলের।

#পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে সগরভাঙা এলাকায় সিপিএম ও বিজেপির পতাকা ছিঁড়ে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার শাসকদলের।

#দুর্গাপুর পুরসভার নির্বাচনে বোমাবাজি। সকালে মেনগেট এলাকায় ১৩ নম্বর ওয়ার্ডে বোমাবাজি শুরু হয়। শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে মেনগেট এলাকায় ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ বিজেপির। ঘটনাস্থলে পুলিশ বাহিনী।

#দুর্গাপুর পুরসভার নির্বাচনে চলল গুলি। সকালে মেনগেট এলাকায় ১৩ নম্বর ওয়ার্ডে ভোটারদের ভয় দেখাতে বহিরাগতরা শূন্যে গুলি ছোড়ে বলে অভিযোগ। গুলি চলার অভিযোগ অস্বীকার পুলিশের।

#কুপার্স ক্যাম্প পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী অনিতা হালদারের অভিযোগ, তাঁর পোলিং এজেন্ট সকাল থেকে নিখোঁজ। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। অভিযোগ অস্বীকার শাসকদলের।

#কুপার্স ক্যাম্প পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের ৯২ নম্বর বুথে  ছাপ্পা ভোট। বয়স্ক ভোটারদের নিয়ে গিয়ে ভোট দিচ্ছেন অন্যরা। এবিপি আনন্দর ক্যামেরায় ধরা পড়েছে সেই ছবি। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার শাসকদলের। প্রিসাইডিং অফিসারের দাবি, তিনি কিছুই দেখেন নি। ভোট হচ্ছে নিয়ম মেনেই।

#দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে প্রবল বৃষ্টি। এরই মধ্যে বৃষ্টি উপেক্ষা করে বুনিয়াদপুরের একাধিক বুথের বাইরে ভোটারদের ভিড়।

#দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভার ৫ নম্বর ওয়ার্ডে ভোটারদের ভোটদানে বাধা। সেই ছবি তুলতে গেলে স্থানীয় এক যুবককে মারধর। অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। অস্বীকার তৃণমূলের।

#পাঁশকুড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মঞ্জুরি বিবির স্বামী জইদুল ইসলামের বিরুদ্ধে বিজেপি প্রার্থী মৌসুমী দাসকে মারধর করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ। বিজেপি প্রার্থীর দাবি, তাঁর তিন পোলিং এজেন্টকেও মারধর করে দেওয়া হয়। প্রচারের লোভে মিথ্যা অভিযোগ করছেন বিজেপি প্রার্থী, পাল্টা দাবি তৃণমূল প্রার্থীর স্বামীর।

#হলদিয়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী পরিতোষ পট্টনায়ককে অপহরণের অভিযোগ। বাইকে করে তাঁকে তুলে নিয়ে যাওয়া হয় বলে সিপিএমের দাবি। অন্যদিকে, ১০ নম্বর ওয়ার্ডের সিপিআই প্রার্থী উত্তম বর্মণের অভিযোগ, তাঁকে বাড়িতেই নজরবন্দি করে রাখা হয়েছে। দুটি ক্ষেত্রেই অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। শুভেন্দু অধিকারীর পাল্টা দাবি, হারার ভয়েই এসব অভিযোগ তোলা হচ্ছে।

#শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে হলদিয়া পুরসভায় পুনর্নির্বাচনের দাবি বামেদের।হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডলের নেতৃত্বে এসডিও অফিসে গিয়ে মহকুমাশাসককে স্মারকলিপি জমা দিলেন বাম প্রার্থীরা।

#দুর্গাপুর-হলদিয়ায় ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ। আনাগোনা বাইক-বাহিনীর। যত্রতত্র ঘুরছে বহিরাগতরা, অভিযোগ বিরোধীদের।

#দুর্গাপুর পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে সেন্ট্রাল হাইস্কুল বুথের সামনে বহিরাগতদের ভিড়। এবিপি আনন্দর ক্যামেরা দেখা মাত্রই চম্পট দিলেন ওই যুবকরা। প্রিসাইডিং অফিসার পুলিশের দাবি, ভোটকেন্দ্রের সামনে থেকে সরে যেতে বলা হয় বহিরাগতদের।

#দুর্গাপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে বহিরাগতদের ভিড়। স্থানীয় ক্লাবে ভুরিভোজের আয়োজন। হাজির জনা পঞ্চাশেক যুবক। নিজেরাই স্বীকার করেছেন, তাঁরা আসানসোল-রানিগঞ্জের বাসিন্দা। এসেছেন ভোট করাতে।

#বীরভূমের নলহাটি পুরসভার ৬, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে ভোটারদের বাড়ি বাড়ি উড়ো ফোনের অভিযোগ। ভোটারদের দাবি, গতকাল ফোন করে বলা হয়, সকালে বাড়ির সামনে টোটো পৌঁছবে। সেই টোটোতে চড়েই ভোটকেন্দ্রে যাওয়ার নির্দেশ দেওয়া হয় বলে অভিযোগ। টোটোচালকরাও জানিয়েছেন, তাঁদের ভোটারদের বাড়ি থেকে নিয়ে আসা ও ভোট দেওয়ার পরে বাড়ি পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে কারা এই নির্দেশ দিয়েছে, তা অজানা।

সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ধূপগুড়িতে ১৪ শতাংশ, নলহাটিতে ১০.৭০ শতাংশ, হলদিয়ায় ২২ শতাংশ, দুর্গাপুরে ১৪.৭৩ শতাংশ ও কুপার্স ক্যাম্পে ২৬.৩৫ শতাংশ।

 

First Published: Sunday, 13 August 2017 7:02 AM

Related Stories

পুরসভায় ভোট: কার্যত ধূলিসাৎ বাম-কংগ্রেস জোট
পুরসভায় ভোট: কার্যত ধূলিসাৎ বাম-কংগ্রেস জোট

কলকাতা: তৃণমূলের মোকাবিলায় ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সমঝোতা করেছিল

পুরসভা ভোট: তৃণমূল সাতে সাত, পাঁচটিতে দ্বিতীয় স্থানে বিজেপি, ২টিতে বাম-কংগ্রেস জোট
পুরসভা ভোট: তৃণমূল সাতে সাত, পাঁচটিতে দ্বিতীয় স্থানে বিজেপি, ২টিতে...

কলকাতা: সাত পুরসভায় ভোটের হারের নিরিখেও প্রথম স্থানে তৃণমূল। পাঁচটিতে

পুজোর আগে বড় ক্ষতির মুখে রায়গঞ্জের মৃত্‍‍শিল্পীরা
পুজোর আগে বড় ক্ষতির মুখে রায়গঞ্জের মৃত্‍‍শিল্পীরা

উত্তর দিনাজপুর: দুর্গার আসতে আর বেশি দেরি নেই। কিন্তু, তার আগেই উত্তরবঙ্গে

পুরভোটে তৃণমূল ঝড়, সাতে সাত জোড়াফুল, প্রভাব ফেলতেও ব্যর্থ বিরোধীরা
পুরভোটে তৃণমূল ঝড়, সাতে সাত জোড়াফুল, প্রভাব ফেলতেও ব্যর্থ...

কলকাতা:  পুরভোটে এবার সাতে সাত তৃণমূল। উত্তর এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে যে

আজকের রাশিফল
আজকের রাশিফল

মেষ বিদ্যার্থীদের আজ পড়াশোনায় অমনোযোগ দেখা দিতে পারে । ব্যাঙ্কের কোনও ঋণ

এনজেপি পর্যন্ত ট্রেন বন্ধ আরও ২ দিন, মালদা পর্যন্ত ৪ জোড়া বিশেষ ট্রেন, চালু হচ্ছে উত্তরবঙ্গগামী বাস
এনজেপি পর্যন্ত ট্রেন বন্ধ আরও ২ দিন, মালদা পর্যন্ত ৪ জোড়া বিশেষ...

কলকাতা ও শিলিগুড়ি: শুক্রবার পর্যন্ত হাওড়া-শিয়ালদা থেকে নিউ জলপাইগুড়ি

বন্যায় জলমগ্ন ক্ষেত, দক্ষিণবঙ্গ থেকে স্তব্ধ সরবরাহ, উত্তরবঙ্গের ফল-সব্জির পাইকারি বাজারে আগুন
বন্যায় জলমগ্ন ক্ষেত, দক্ষিণবঙ্গ থেকে স্তব্ধ সরবরাহ, উত্তরবঙ্গের...

শিলিগুড়ি: বানভাসি উত্তরবঙ্গ। দক্ষিণবঙ্গ থেকেও যেতে পারছে না কোনও গাড়ি।

খাবারের লোভ দেখিয়ে আংশিক মানসিক ভারসাম্যহীন নাবালিকাকে লাগাতার ‘ধর্ষণ’, তিন অভিযুক্ত পলাতক
খাবারের লোভ দেখিয়ে আংশিক মানসিক ভারসাম্যহীন নাবালিকাকে লাগাতার...

নদিয়া: খাবারের লোভ দেখিয়ে ১৩ বছরের আংশিক মানসিক ভারসাম্যহীন নাবালিকাকে

স্কুলছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ‘গণধর্ষণ’, গ্রেফতার দূর সম্পর্কের মামা, এখনও অধরা ২
স্কুলছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ‘গণধর্ষণ’, গ্রেফতার দূর...

দক্ষিণ ২৪ পরগনা: যাঁকে মামা বলে ডাকত, সেই তাঁর বিরুদ্ধেই দলবল নিয়ে ভাগ্নিকে

উত্তরবঙ্গে বন্যা, রেল ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, বিমানের টিকিট বিক্রি হচ্ছে আগুন দামে, সমস্যায় আমজনতা
উত্তরবঙ্গে বন্যা, রেল ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, বিমানের টিকিট...

কলকাতা ও শিলিগুড়ি: সড়কে জল, আকাশে জ্বালা! উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের