গ্রেফতার প্রতিমা দত্ত, রাজনৈতিক আক্রোশের অভিযোগ পরিবারের

By: Sunit Halder, ABP Ananda | Last Updated: Saturday, 12 August 2017 9:22 PM
গ্রেফতার প্রতিমা দত্ত, রাজনৈতিক আক্রোশের অভিযোগ পরিবারের

হাওড়া: ব্যবসায়িক বিবাদে মারধরের অভিযোগ! গ্রেফতার বালির প্রয়াত তৃণমূল নেতা তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত। এই ঘটনা ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা!

শনিবার সকালে হাওড়ার বালির বাড়ি থেকে প্রতিমাকে গ্রেফতার করে পুলিশ। প্রয়াত তৃণমূল নেতার স্ত্রী-র বিরুদ্ধে অভিযোগ, কেবল টিভির ব্যবসা সংক্রান্ত বিবাদে বালির সাঁপুইপাড়া ও শান্তিনগরের কয়েকজন ব্যবসায়ীকে তিনি মারধর করেন। এ নিয়ে টানাপোড়েন চলছিল মার্চ মাস থেকে। শুক্রবার হাওড়া আদালতে আগাম জামিনের আবেদন জানান প্রতিমা। কিন্তু, তাঁর আর্জি খারিজ করে দেন বিচারক। শনিবার সকালে গ্রেফতার হন প্রতিমা।

২০১১ সালের ৬ মে বাড়ি ফেরার পথে খুন হন বালির তৃণমূল নেতা তপন। এই ঘটনায় দলের একাংশের হাত রয়েছে অভিযোগ করে আইনি লড়াই শুরু করেন নিহত নেতার স্ত্রী। তাই তাঁর গ্রেফতারির নেপথ্যে রাজনৈতিক আক্রোশ দেখছে পরিবার।

প্রতিমাকে হাওড়া আদালতে তোলার সময় বিক্ষোভ দেখান ‘আক্রান্ত আমরা’-র সদস্যরা। যদিও গ্রেফতারির ঘটনার সঙ্গে দলের কোনও যোগসূত্র নেই বলে দাবি করেছে তৃণমূল। এদিন প্রতিমাকে আদালতে নিয়ে যাওয়ার পর ব্যাপক গোলমাল হয়। অভিযোগ, বিক্ষোভের মধ্যে টেনে হিঁচড়ে এজলাসে নিয়ে যাওয়ার সময় পড়ে যান প্রতিমা। এজলাসে তিনি অসুস্থ বোধ করেন। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিছুটা সুস্থ হওয়ার পর প্রতিমাকে ফের তোলা হয় আদালতে। তাঁর ৫ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

First Published: Saturday, 12 August 2017 9:22 PM