সিউড়ি মিছিল ঘিরে তৃণমূল-বিজেপি চাপানউতোর, দিলীপকে কাঠগড়ায় তুললেন অনুব্রত

By: Gopal Chattopadhyay, Bitanu Chattopadhyay, Dipak Ghosh, ABP Ananda | Last Updated: Tuesday, 11 April 2017 8:23 PM
সিউড়ি মিছিল ঘিরে তৃণমূল-বিজেপি চাপানউতোর, দিলীপকে কাঠগড়ায় তুললেন অনুব্রত

কলকাতা ও বীরভূম: হনুমান জয়ন্তীতে ধর্মীয় সংগঠনের মিছিল ঘিরে তপ্ত সিউড়ি। আর তা নিয়ে ফের চড়ছে বিজেপি-তৃণমূল সংঘাতের পারদ। জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল এই পরিস্থিতির জন্য সরাসরি আঙুল তুলেছেন রাজ্য বিজেপি সভাপতির দিকে। তিনি বলেছেন, কলকাতায় বসে বিশৃঙ্খলার ছক তৈরি করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।অন্যদিকে অনুব্রতকেই এই ঘটনায় আক্রমণ করেছেন দিলীপ ঘোষ।

কিন্তু, যে মিছিল নিয়ে এত কাণ্ড, তার জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি! একথা স্বীকার করে নিয়েছেন আয়োজকরাই। এমনকী, মিছিলের নির্দিষ্ট কোনও পথ নির্দেশিকাও ছিল না। বিজেপির অবশ্য দাবি, প্রথমে প্রশাসনের তরফে অনুমতি দেওয়া হলেও, সোমবার আচমকা তা বাতিল করা হয়।

দলের রাজ্য সম্পাদক  সায়ন্তন বসুর দাবি, প্রথমে এসডিও অনুমতি দেন। মিছিলের আয়োজকরা দিলীপ ঘোষকে আসতে বলেছিলেন। কাল অনুমতি বাতিল হয়ে যায়। তারপর না আসার সিদ্ধান্ত নেন দিলীপ।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক উর্দিধারীদের মুলুকছাড়া করার নিদান পর্যন্ত দিয়ে দিয়েছেন। তিনি বলেছেন,  লাঠিচার্জ করে অন্যায় করেছে। পুলিশ সুপারকে তিব্বতে পাঠানো হবে। পশ্চিমবঙ্গজুড়ে ধর্মীয় মিছিলে লাঠিচার্জের প্রতিবাদে আন্দোলন হবে। কলকাতায় মহামিছিল হবে। ঘটনায় কেন্দ্রীয় হস্তক্ষেপ চাওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

পাল্টা বিজেপির বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের অভিযোগ তুলেছে তৃণমূল।

সব মিলিয়ে রামনবমী উপলক্ষ্যে সশস্ত্র মিছিল থেকে শুরু হওয়া তরজার আঁচ হনুমানজয়ন্তীতেও কমার লক্ষণ নেই।

First Published: Tuesday, 11 April 2017 8:23 PM