প্যারিসে বেপরোয়া গাড়ির ধাক্কা, আহত ৬ সেনা জওয়ান

By: Web Desk, ABP Ananda | Last Updated: Wednesday, 9 August 2017 4:43 PM
প্যারিসে বেপরোয়া গাড়ির ধাক্কা, আহত ৬ সেনা জওয়ান

ছবি সৌজন্যে ট্যুইটার

প্যারিস: ফ্রান্সের রাজধানী প্যারিসের শহরতলিতে ব্যারাকের বাইরে বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত হলেন ৬ জন সেনা জওয়ান। স্থানীয় সময় অনুযায়ী, আজ সকাল আটটা নাগাদ এই ঘটনা ঘটে। সেনা জওয়ানরা যখন ব্যারাক থেকে বেরিয়ে আসছিলেন, তখনই তাঁদের ধাক্কা মারে ওই গাড়িটি। আহত জওয়ানদের মধ্যে দু জনের অবস্থা আশঙ্কাজনক। মেয়র প্যাট্রিক ব্যালকানি দাবি করেছেন, ইচ্ছাকৃতভাবেই ওই গাড়িটি সেনা জওয়ানদের ধাক্কা মেরেছে। গাড়িতে কতজন ছিল সেটা এখনও স্পষ্ট নয়। গাড়িটির খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

২০১৫ সালের নভেম্বর থেকেই ফ্রান্সে জরুরি অবস্থা জারি রয়েছে। নিরাপত্তারক্ষীদের উপর একের পর এক হামলার ঘটনা দেখা যাচ্ছে। বিশেষ করে দর্শনীয় স্থানগুলির নিরাপত্তারক্ষীরা আক্রান্ত হচ্ছেন। শনিবারই আইফেল টাওয়ার থেকে মানসিকভাবে অসুস্থ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তার হাতে একটি ছুরি ছিল। সে ধর্মীয় স্লোগান দিচ্ছিল। জেরার মুখে সে জানিয়েছে, একজন সেনাকর্মীকে হত্যা করাই তার লক্ষ্য ছিল।

২০১৫ সালের ১৩ নভেম্বর আইএস-এর হামলায় ১৩০ জনের মৃত্যু হয়। এর আগে ২০১৫ সালেরই জানুয়ারিতে শার্লি এবদো পত্রিকার দফতরে হামলা চালিয়ে ১২ জনকে হত্যা করে দুই ব্যক্তি। এরপর ল্যুভর মিউজিয়াম, শ্যাম্পস এলিসিসেও হামলা হয়েছে। ফ্রান্সে একের পর এক হামলায় পর্যটন ধাক্কা খেয়েছে। পর্যটনের সঙ্গে যুক্ত একটি সংস্থার প্রধান জোসেত সিসিক বলেছেন, ফ্রান্স ছাড়াও জার্মানি, বেলজিয়াম ও ব্রিটেনে একের পর এক সন্ত্রাসবাদী হামলার ফলে পর্যটকের সংখ্যা কমেছে।

First Published: Wednesday, 9 August 2017 4:43 PM