যৌন হেনস্থার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে পাক পার্লামেন্টের তদন্ত

By: Web Desk, ABP Ananda | Last Updated: Friday, 4 August 2017 9:35 PM
যৌন হেনস্থার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে পাক পার্লামেন্টের তদন্ত

ইসলমাবাদ: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রাক্তন নেত্রী আয়েষা গুলালাইয়ের যৌন হেনস্থার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে বিশেষ তদন্তকারী কমিটি গঠন করার সিদ্ধান্ত নিল পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলি। নয়া প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি মন্ত্রিসভার শপথ গ্রহণের পরেই আয়েষার অভিযোগ খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গড়ার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ইমরান ও আয়েষা দু জনেই শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। তাই এই অভিযোগ খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা দরকার।

ইমরান অবশ্য আয়েষার অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, তাঁর বদনাম করার জন্যই নওয়াজ শরিফের দল আয়েষাকে ব্যবহার করছে। শরিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছিল পিটিআই। সেই কারণেই এই চক্রান্ত করছে পিএমএলএন। পার্লামেন্টে যে কমিটি গঠন করা হয়েছে, সেটি নিরপেক্ষভাবে তদন্ত করবে না। তাঁরা স্বাধীন তদন্তের দাবি জানাচ্ছেন।

শুক্রবার পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে ইমরানের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করার জন্য কমিটি গঠনের প্রস্তাব পেশ করা হয়। পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ, পাকিস্তান পিপলস পার্টি ও মুত্তাহিদা কোয়ামি মুভমেন্ট এই প্রস্তাব সমর্থন করে। প্রস্তাব পাশ হওয়ার পর স্পিকারকে শাসক ও বিরোধী দলের এমপি-দের নিয়ে কমিটি গঠন করতে বলা হয়েছে। এই কমিটিকে এক মাসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে ন্যাশনাল অ্যাসেম্বলি।

ইমরানের দল থেকে পদত্যাগ করার পর পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে মহিলা নেত্রীদের আপত্তিকর বার্তা পাঠানোর অভিযোগ করেছেন আয়েষা। তাঁকে ২০১৩ সালে এই ধরনের বার্তা পাঠানো হয়েছিল বলেও অভিযোগ করেছেন প্রাক্তন পিটিআই নেত্রী। তাঁর এই অভিযোগের তদন্ত করার পাশাপাশি নিরাপত্তা দেওয়া হবে বলেও জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী।

First Published: Friday, 4 August 2017 9:33 PM