ইমরানের নামে তোলা অভিযোগের প্রমাণ না দিলে গুলালাইয়ের বাড়ি ঘেরাও, হুঁশিয়ারি উপজাতি কাউন্সিলের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Saturday, 5 August 2017 8:07 PM
ইমরানের নামে তোলা অভিযোগের প্রমাণ না দিলে গুলালাইয়ের বাড়ি ঘেরাও, হুঁশিয়ারি উপজাতি কাউন্সিলের

নয়াদিল্লি: ইমরান খানের বিরুদ্ধে তাঁকে যৌন ইঙ্গিতপূর্ণ, আপত্তিকর মেসেজ পাঠানোর অভিযোগ তোলায় প্রাক্তন টেস্ট ক্রিকেট অধিনায়কের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ইতিমধ্যে আয়েশা গুলালাই নামে মহিলা আইনসভা সদস্যকে আইনি নোটিশ দিয়েছে। তাঁকে দশদিনের মধ্যে অভিযোগের প্রমাণ হাজির করতে বলেছে তারা, নইলে তাঁকে ৩ কোটি পাকিস্তানি টাকা দিতে হবে।

এবার ইমরানের বিরুদ্ধে তোলা অভিযোগের প্রমাণ না দিলে গুলালাইয়ের বাড়ি ‘ঘেরাওয়ের’ হুঁশিয়ারি দিল উত্তর ওয়াজিরিস্তান এজেন্সির উপজাতি সম্প্রদায়ের বয়স্কদের নিয়ে গঠিত পঞ্চায়েত বা জিরগা।

আফগানিস্তান সীমান্ত ঘেঁষা উপজাতি অধ্যুষিত এলাকার একটি মহিলা সংরক্ষিত আসন থেকে ২০১৩-র ন্যাশনাল অ্যাসেম্বলিতে পিটিআই-এর টিকিটে নির্বাচিত হন গুলালাই।

আজ জিরগার মুখপাত্র মালিক জালাল খান সাংবাদিক সম্মেলন ডেকে জানান, গুলালাই ওয়াজিরিস্তানের কেউ নন, তাছাড়া গত চারদিন ধরে তিনি যা করছেন, তা উপজাতি সমাজের রীতিনীতিরও পরিপন্থী, তিনি উপজাতি মহিলাও নন।

উপজাতি সমাজ তাদের মেয়েদের গুলালাইয়ের মতো মিডিয়ার সামনে আসারই অনুমতি দেয় না বলে জানান তিনি। বলেন, ভাবতে পারি না, কোনও উপজাতি মেয়ের এমন জীবনযাত্রা হবে। ওই মহিলা দক্ষিণ ও উত্তর ওয়াজিরিস্তান এজেন্সি সম্পর্কেও অবহিত নন, কেননা তিনি উপজাতি এলাকার বাসিন্দাই নন।

গুলালাই অবশ্য প্রমাণ ছাড়া অভিযোগ তোলেননি বলে স্থানীয় এক টিভি চ্যানেলকে জানান।

গতকাল পাক পার্লামেন্টে গুলালাইয়ের অভিযোগের ইন ক্যামেরা তদন্তের জন্য একটি কমিটি গঠনের প্রস্তাব পাশ হয়েছে। কমিটি গঠন করা হয় পাক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসির এক প্রস্তাব অনুসারে।

প্রথমে পিটিআই বাদে বাকি সব দলের এমপি-রা এই উদ্যোগে সমর্থন করেন। পরে ইমরানও তা সমর্থন করায় সুর বদলায় দলও।

গুলালাইয়ের তোলা চাঞ্চল্যকর অভিযোগের জেরে তাঁর বোন পাকিস্তানের জাতীয় স্কোয়াশ চ্যাম্পিয়ন মারিয়া তুরপাকাইকেও কটাক্ষ, বিদ্রূপ শুনতে হচ্ছে।

First Published: Saturday, 5 August 2017 7:57 PM