৯/১১ হামলার বার্ষিকীতে ফের নাম না করে পাকিস্তানকে আক্রমণ ট্রাম্পের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Monday, 11 September 2017 11:50 PM
৯/১১ হামলার বার্ষিকীতে ফের নাম না করে পাকিস্তানকে আক্রমণ ট্রাম্পের

ওয়াশিংটন: ৯/১১ হামলার বার্ষিকীতে ফের নাম না করে পাকিস্তানকে আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানিয়ে রাখলেন, বিশ্বের সব প্রান্তে ছড়িয়ে থাকা সন্ত্রাসের বিচরণক্ষেত্রগুলিকে তিনি শেষ করবেন।

এদিন ছিল ৯/১১ হামলার ২৬ তম বার্ষিকী। সেই উপলক্ষে পেন্টাগনে একটি স্মরণসভায় বক্তব্য রাখতে গিয়ে মার্কিন প্রেসিডেন্টের গলায় ছিল হুঁশিয়ারির সুর।

তিনি বলেন, যে জঙ্গিরা হামলা চালিয়েছিল, মনে করেছিল ওরা আমাদের মনে ভীতির সঞ্চার করবে। আমাদের দুর্বল করবে। এরপরই তিনি যোগ করেন, আমেরিকা এতে ভয় পাবে না। যারা চেষ্টা করবে তারাও বাকিদের মতো ধ্বংস হবে।

ট্রাম্প মনে করিয়ে দেন, আমরা নিশ্চিত করব যাতে জঙ্গিদের কোনও নিরাপদ বিচরণক্ষেত্র না থাকে, যেখান থেকে ওরা ফের আমাদের দেশে হামলা চালাতে পারে।

মার্কিন প্রেসিডেন্টের হুঁশিয়ারি, এই বিশাল পৃথিবীতে এমন কোনও অন্ধকার কোন নেই যেখানে আমরা পৌঁছতে পারব না। এমন কোনও জঙ্গি-বিচরণক্ষেত্র নেই যেখানে আমরা কব্জা করতে পারব না। ওরা কোথাও লুকোতে পারবে না।

প্রসঙ্গত, গতমাসেই পাকিস্তানের উদ্দেশে কঠোর সতর্কবাণী শুনিয়েছিলেন ট্রাম্প। তিনি বলেছিলেন, পাকিস্তান জঙ্গিদের নিরাপদ জমি দিচ্ছে, যারা আফগানিস্তানে মার্কিন সেনাদের হত্যা করছে। ইসলামাবাদকে তিনি হুঁশিয়ারি দেন, এরকম চলতে থাকলে, পাকিস্তানকে অনেক কিছু হারাতে হবে।

First Published: Monday, 11 September 2017 11:50 PM