আমরা দেশকে বদলাচ্ছি না, নতুন ভারত গড়ে তুলছি: মোদী

By: Web Desk, ABP Ananda | Last Updated: Wednesday, 6 September 2017 9:34 PM
আমরা দেশকে বদলাচ্ছি না, নতুন ভারত গড়ে তুলছি: মোদী

ইয়ঙ্গন: দেশে প্রবল সমালোচনার মাঝে ফের একবার নোট বাতিল করার সিদ্ধান্তের জোরাল সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার, মায়ানমারে বসবাসকারী প্রবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে মোদী জানান, তাঁর সরকার এধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখে। কারণ, তাঁরা দেশকে রাজনীতির ঊর্ধ্বে মনে করে।

প্রধানমন্ত্রীর দাবি, নোট বাতিলের পাশাপাশি, জিএসটি চালু করা এবং পাক-অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক করা—এগুলি হল কেন্দ্রের নেওয়া বড় এবং কঠোর সিদ্ধান্তগুলির অন্যতম।

তিনি বলেন, জাতীয় স্বার্থে, আমরা বড় এবং কঠোর সিদ্ধান্ত নিতে পিছপা নই। দেশকে রাজনীতির ঊর্ধ্বে রাখি। তা সে সার্জিক্যাল স্ট্রাইক হোক, বা জিএসটি অথবা নোট বাতিল। সব সিদ্ধান্ত আমরা দ্বিধাহীনভাবে নিয়েছি।

MODI-MYANMAR 2

নোট বাতিল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এর ফলে কয়েক লক্ষ মানুষকে চিহ্নিত করা হয়েছে যাদের ব্যাঙ্কে কোটি কোটি টাকা রয়েছে অথচ কখনই আয়কর দেন না। তিনি যোগ করেন, গত তিনমাসে ২ লক্ষাধিক সংস্থার রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে।

মোদীর দাবি, এক শ্রেণির দুর্নীতিপরায়ণ মানুষের জন্য সমগ্র দেশবাসীর সমস্যা হচ্ছিল। এটা আমরা মেনে নিতে পারেনি। দুর্নীতির মোকাবিলা করতেই পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করা হয়। তিনি বলেন, কালো টাকা কোথা থেকে আসছে, আর কোথায় যাচ্ছে, কোনও সূত্র ছিল না।

একইভাবে, জিএসটি-র জোরাল সওয়াল করেন মোদী। তাঁর দাবি, এর ফলে দেশে সততার সঙ্গে ব্যবসা করার পরিবেশ তৈরি হয়েছে। তিনি বলেন, এখন মানুষ উপলব্ধি করছে যে ভারত এগিয়ে চলছে। শিকল ভেঙেছে। তিনি আরও বলেন, আমরা স্রেফ দেশের সংস্কার নয়, দেশকে রূপান্তর করছি। আমরা ভারতকে বদলাচ্ছি না, নতুন ভারত গড়ে তুলছি।

First Published: Wednesday, 6 September 2017 9:34 PM