দেখুন ভিডিওতে-রাস্তায় যানজট এড়াতে সাঁতরে অফিস আসেন এই ব্যক্তি

By: ABP Ananda, Webdesk | Last Updated: Thursday, 10 August 2017 12:26 PM
দেখুন ভিডিওতে-রাস্তায় যানজট এড়াতে সাঁতরে অফিস আসেন এই ব্যক্তি

মিউনিখ: অফিসে এসে দৈনন্দিন কাজ করাটাই যথেষ্ট চাপের ব্যাপার। তারওপর অফিস আসার পথে রাস্তায় দীর্ঘ যানজট পরিস্থিতি আরও ঘোরাল করে তোলে। যানজট এড়িয়ে সময় বাঁচাতে অফিস পৌঁছতে অনেকেই বিভিন্ন ধরনের বিকল্প উপায়ের কথা ভাবেন। চেক রিপাবলিকের এক ব্যক্তিতে নিজের জন্য একটা ছোট প্লেনও তৈরি করে নিয়েছেন। এবার জার্মানির এক অফিস কর্মী যে উপায় অবলম্বন করেছেন, তা শুনলে তাক লেগে যেতে পারে।

মিউনিখের রাস্তার নিত্যদিনের যানজটে বিরক্তি ধরে গিয়েছিল বেঞ্জামিন ডেভিসের। এই ঝঞ্জাট থেকে মুক্তি পেতে মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। তাই শুরু করলেন জলপথে যাত্রা। কিন্তু ওই জলপথ কোনও যান নেই। কিন্তু তাতে কী! সাঁতরেই জলপথে পাড়ি দিচ্ছেন আজ দু বছরের বেশি হয়ে গেল। ইসার নদীতে দৈনিক এক কিলোমিটার সাঁতরে অফিস আসেন তিনি।

একটা ওয়াটারপ্রুফ ব্যাগে নিজের জামাকাপড়, মোবাইল ফোন, এমনকি ল্যাপটপ ঢুকিয়ে নিয়ে জলে নেমে পড়েন প্রতিদিন। তাঁর কথায় এই যাত্রায় শরীর ও মনে অনেকটা সতেজতার অনুভূতি আসে।

ওয়াটারপ্রুফ ব্যাটটি ৪০ বছরের বেঞ্জামিন সংগ্রহ করেছেন সুইতজারল্যান্ড থেকে। সেখানে অবশ্য সাঁতরে কাজে যাওয়াটা খুব একটা অস্বাভাবিক নয়। ব্যাগটি ক্লান্ত হয়ে গেলে বেঞ্জামিনকে জলে ভেসে থাকতেও সাহায্য করে।

তবে প্রতিদিন জলে নামার সময় জলের তাপমাত্রা ও স্রোতের গতি পরীক্ষা করে নেন।

First Published: Thursday, 10 August 2017 12:26 PM