উত্তর মিশরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃত ৪৪, আহত ১৮০

By: web desk, abp ananda | Last Updated: Saturday, 12 August 2017 3:35 PM
উত্তর মিশরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃত ৪৪, আহত ১৮০

অ্যালেক্সান্দ্রিয়া:  শুক্রবার মিশরের অ্যালেক্সজান্দ্রিয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। ঘটনায় মৃত ৪৪, আহত ১৮০। একটি প্যাসেঞ্জার ট্রেন অপর একটি ট্রেনের পিছন এসে ধাক্কা মারায় এই দুর্ঘটনা। সেখানকার স্থানীয় প্রশাসন সূত্রে খবর, দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হল এটি।

egypt2

অ্যালেক্সান্দ্রিয়ার উচ্চপদস্থ এক স্বাস্থ্য আধিকারিক ম্যাগডি হ্যাগাজির কথায়, এমন ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী তিনি জীবনে কখনও হননি। মিশরের রেলসূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্থ অপর একটি ট্রেন আসছিল কায়রো থেকে। ওই ট্রেনটিই খোরশিদ জেলার একটি ছোট স্টেশনে দাঁড়িয়ে থাকা অপর একটি প্যাসেঞ্জার ট্রেনে এসে পিছন থেকে ধাক্কা মারে। দুর্ঘটনাস্থলটি পূর্ব অ্যালেক্সান্দ্রিয়ায় অবস্থিত।

index.php2

যে ট্রেনটি ওই ছোট স্টেশনে দাঁড়িয়েছিল, সেটি সদ্য ভূমধ্য সাগরের কাছে এক বন্দর থেকে সেখানে এসে দাঁড়িয়েছিল। তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনাটি ঘটল, সেবিষয়ে এখনও কোনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। তদন্ত শুরু হয়েছে।

index.php 1

অ্যাসোসিয়্টেড প্রেসের থেকে সংগৃহীত ছবি দেখে বোধা যাচ্ছে দুর্ঘটনার পর দুটি ট্রেনেরই একাধিক কামরা ভেঙে দুমড়েমুচড়ে গেছে। লাইনচ্যুত বহু কামরা। স্থানীয় বাসিন্দা এবং আক্রান্তদের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছেছে। উদ্ধারকাজের জন্যে ৭৫টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পুলিশ এবং সেনাবাহিনী যৌথভাবে উদ্ধারকাজে নেমেছে। স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে হাত লাগিয়েছে। জানা গিয়েছে, আক্রান্তদের প্রাথমিক চিকিত্সা পরিষেবা তারাই দিচ্ছে।

 

 

First Published: Saturday, 12 August 2017 10:51 AM